Share Your Article/Video/Ads with Us

Submit Item
Jol o Jonggoler Kabbo

জল ও জঙ্গলের কাব্য | গাজীপুর

ড্রিম স্বয়ার রিসোর্ট জল ও জঙ্গলের কাব্য

জল ও জঙ্গলে কাব্য (Jol O Jongoler Kabbo) বা পাইলট বাড়ী খ্যাত রিসোর্টটি গাজীপু জেলার টংগীর পুবাইলে ৯০ বিঘা জমির উপর গড়ে তোলা হয়েছে। জোসনা দেখতে চাইলে  ঘুরে আসতে পানে জল ও জঙ্গলের কাব্য থেকে। বিলে ওপর জোছনার আলো এক অন্য রকম অনুখুতি দিবে আপনাকে। প্রাকুতিক গাছপালা আর শান্ত বিলে পারে বসে কাটিয়ে দিন ১ টা দিন। ঢাকার আসে পাশে একদিনের মধ্যে গুরে আসার জন্যে এর থেকে ভালো জায়গা খুব কমই পাবেন। – Gazipur Resorts

জল ও জঙ্গলের কাব্য বিশ্রামগার

এখানে নেই কোনো আধুনিক অট্টালিকা বা দামি রেস্টুরেন্ট। জল ও জঙ্গলের কাব্যে  প্রবেশ করলে আপনার মনে হবে আপনি এক আলাদা জগতে প্রবেশ করেছেন, যে জগৎ আপনাকে দেবে অন্য রকম প্রশান্তি এবং ভালো লাগার অনুভূতি। জল ও জঙ্গলে কাব্যে প্রবেশ করলে আপনি একেবারে গ্রারেম আবহাওযা ফিরে পাবেন। এখানে নেই কোন কৃত্রিমতা। 

গ্রামীণ পরিবেশ তৈরি  করা হয়েছ পুরো এলাকাতে । ১০ থেকে ১২ টা শেড রয়েছে পুরো এলাকায়।  ঘুরতে আসা গ্রুপের সদস্য সংখ্যা অনুসারে শেড বন্টন করা হয়। প্রতিটি শেডের আলাদা নাম আছে। যেমন বকুল তলা, বট তলা…।  একদিকে ঢাক আর দে-তারার সুরে গায়েন গেয়ে উঠেন লোকসংগীত। একপাশে ঢেঁকিতে চালের গুড়া করা হচ্ছে, চালে আটা দিয়ে রুটি আর চিতই পিঠা তৈরি হবে। এক পাশে বিশাল হেসেলঘর ৭ থেকে ৮ জন পুরোদমে খাবার প্রস্তুত করছেন। একদিকে বেশ বড় জায়গা নিয়ে চা ঘর, একজন অবিরাম চা কফি বানাচ্ছেন। সারাদিনে যত যত ইচ্ছা খান আলাদাভাবে টাকা দিতে হবে না।  চা- ঘরের পাশেই গাছের ছায়ায় আছে আড্ডার ব্যবস্থা। 

যত বার খুশি ততবার চা কফি

পাশেই বেশ কয়েকটি নৌকা বাঁধা ইচ্ছা হলে জলের সাথে সাখ্যত করে আসতে পাবেন। একটু বিলের ভেতর গেলে দেখতে পাবেন সারি-সারি ছোট নৌকাতে মৎস্য শিকারিরা পানির দিকে অধীল আগ্রহে বকের মতো তাকিয়ে আছেন মাছ পাবার আশায়। এখানে আছে বিল এই বিলে শাপলার অভাব নেই ।

বাংলা খাবার
জল ও জঙ্গলের কাব্যের খাবার-দাবর

জল ও জঙ্গলের কাব্যতে ঢুকলে আপনাকে প্রথম দেওয়া হবে লেবুর শরবত। শরবত খাওয়া শেষ হলে আপনাকে নিয়ে যাওয়া হবে আনার জন্য নির্ধরিত জায়গায়। এই জায়গা ঘর গুলো তৈরি করা হয়েছে  তালপাতা বা গোল পাতার আর বাঁশ ও মুলিবেড়া দিয়ে তৈরি করা হয়েছে ঘর। চার দিক দিয়ে খোলা। এখানে আছে বিছানা পত্র এবং বসার জন্য সোফাসেটের মত আরামদায়ক চেয়ার। সকালে স্পটটিতে ঘুরে আসার পর আপনাকে সকালে সাশতা দেওয়া হবে। সে কী নাশতা রাজকীয় ব্যাপার। মুরগির ঝালফ্রাই, বুটের ডাল সঙ্গে গিলা-কলিজা দেওয়া, সবজি, পরোটা, চালের রুটি, চিতই পিঠা, সুজ, ধনের পাতা চাটনি এর বিশুদ্ধ খাবার পানি। নাস্তা খারার পর আপনি চলে যেতে পারেন চা খেতে। সঙ্গে বাউল গ্রুরেপ গান শুনতে পারেন। গান শুনতে থাকেন আর পুকুর থেকে জাল ফেলে মাছ ধরতে হবে। জালে যে মাছ গুলো ধরা পরবে বড় মাছ গুলো ধরে ছোট মাছ গুলো ছেড়ে দেওয়া হবে। এর পর ঘুরতে যাবেন। যখন দুপুর বেলা খাবারে জন্য চলে আসবেন। খাবার পরিবেশন করা হবে আপনাদের জন্য। সব মিলিয়ে ১৮-২০ পদের খাবার। যার মধ্যে ভাত, মাছ , মুরগি, পোলাও নোনা ইলিশে পাতুরি, সবাজ চার-পাঁচ পদের, খর্তা পাঁচ-ছয় পদ, ডাল তিন-চার পদের সালাদ ইত্যাদি। 

খরচ ও প্যাকেজ

একানে জনপ্রতি নেয়া হয় ৩০০০ টাকা, নাস্তা, দুপুর ও রাতের খাবার সহ। আর সারা দিনের জন্য ১৫০০ টাকা জনপ্রতি ( সকালের নাস্তা, দুপুরের খাবার, আর বিকিলের হালকা নাস্তা শিশু ( ৫-১০ বছর) কাজের লোক ও ড্রাইভার ৬০০ টাকা জন প্রতি। সর্বনিম্ন ১০ জনের গ্রুপ হতে হবে। 

যোগাযোগ: ০১৭৯২৯২৯৭২৭,  ০১৯১৯৭৮২২৪৫ (কামরুল)

যেভাবে যাবেন

ঢাকার মহাখালি সাবস্ট্যান্ড থেকে নরসিংদী কিংবা কালিগঞ্জগামী বাসে মাত্র ৪০ টাকা ভাড়ায় পুবাইল কলেজ গেট আসতে পারবেন। পুবােইল কলেজ গেট থেকে রিক্স যোগে পাইলট বাড়ি বা জল ও জঙ্গলের কাব্য  রিসোর্টে পৌঁছাতে পারবেন। 

ঢাকার সায়েদাবাদ, আজিমপুর, গুলিস্তান কিংবা মহাখালী বাসস্ট্যান্ড থেকে পাজীপুর পরিবহন, ভিআইপি, বলাকা পরিবহরে বাসে করে জনপ্রতি ৬০ টাকা ভায়ায় শিববাড়ী এসে  ৮০ থেকে ১০০ টাকা অটোরিকক্সা ভাড়া করে জল ও জঙ্গলের কাব্য যেতে পাবেন।  

Related Post

Bangladesh to Derjeeling Tranin

৫৪ বছর পর চালু হচ্ছে বাংলাদেশ- দার্জিলিং ট্রেন চালাচল

 ৫৪  বছর পর চালু হচ্ছে বাংলাদেশ-দার্জিলিং ট্রেন  ৫৪ বছর পর আসছে ২০২০ সালের জুলাই মাসে বাংলাদেশের চিলহাটি ও ভারতের হলদিবাড়ী হয়ে দার্জিলিং…

  • 2 months ago
  • MONIR
Nokkhottrobar resort

নক্ষত্রবাড়ী রিসোর্ট গাজীপুর

নক্ষত্রবাড়ী রিসোর্ট বিস্তারিত গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজবাড়ী এলাকায় শিল্পীদম্পতি তৌকির আর বিপাশা গড়ে তুলেছেন নাক্ষত্রবাড়ী  রিসোর্ট। প্রায় ২৫ বিঘা জায়গাজুড়ে গড়ে তুলা…

  • 2 months ago
  • MONIR
Sea gull Resort

সী গাল রিসোর্ট গাজিপুর

সী গাল রিসোর্ট শহরের বদ্ধ পরিবেশ থেকে বেরিয়ে খোলা প্রাণে নিশ্বাস নিতে আমারে মন হাঁপিয়ে উঠে। কিছু দিন প্রাকৃতিক পরিবেশ আনন্দময় অবকাশ…

  • 2 months ago
  • MONIR

Grow Up Your Business

We will promote your business with referral attractive advertisement.
  • Travelling Agency
  • Hotel and Resorts Business
  • Resturent Business
  • Online Ticket Booking

Email Us: business@ajanapath.com